Header Ads

পিসি ছাড়া এ্যন্ড্রোয়েড অ্যাপস্ তৈরি করুন [পর্ব-০১] :: চারটি অ্যাপস্ ব্যবহার করে নিজের ইচ্ছে মত এ্যন্ড্রোয়েড Apps তৈরি করুন এ্যন্ড্রোয়েড ফোন দিয়ে।

আসসালামু আলাইকুম,
আমি আল ইমরান, BDTechStore-এ আমার এটা ১ম টিউটোরিয়াল। আমার মনে হচ্ছে আমি ভালো সাজিয়ে গুছিয়ে লিখতে পারি না তাই আমার কথায় যদি কোন ভুল হয় ক্ষমার দৃষ্টিতে দেখবেন আপনারা নিশ্চয় টিউটোরিয়ালের টািইটেল দেখে বুঝতে পারছেন আজকের টিউটোরিয়ালের বিষয়টি।

 
 এন্ড্রোয়েড অ্যাপস্ তৈরি করার সকল টিউটোরিয়াল 
হ্যা বন্দুরা এন্ড্রোয়েড ফোন দিয়ে নিজের ইচ্ছা মত অ্যাপস্ তৈরি করা আসলেই এটা সম্ভব। আর আমার মনেহয় না যে এই পদ্ততি অন্য কেহ যানে আর আমি কিন্তু অ্যাপস্ তৈরি করার সিস্টেমরে কথা বলছি HTML-এর কথা না। কারণ এই অ্যাপস্ তৈরি করার সিস্টেমটা আমি বের করেছি একটি অ্যাপস্ মোডেটিং করতে গিয়ে তো সেই সিস্টেম অন্য কেহ জানবে কি করে।
যাই হোক না কেন বলাতো যায় না যে আমি একাই যানি কারন আমার চেয়ে অনেক অভিঘ্ভ লোক রয়েছে যাদের কাছে আমি কিছুই না।
বেশি কথা না বলে কাজের কথায় আসি, আসলে এই টিউটোরিয়াল অনেক বড় তাই বিভিন্ন ভাগে ভাগকরে নিয়েছি। আর এই সফটওয়্যার তৈরি করা শিখাবো একটি নরমাল সফটওয়্যার তৈরি করে এবং তার সকল ধরনের ডিজাইন করে দেখাব যেমন:
০১. বাটোন তৈরি।
০২. ইমেজ ব্যবহার।
০৩. লোডিং পেজ।
০৪. পপআপ ভিউ।
০৫. Navigation Drawer.
০৬. CSS ডিজাইন।
০৭. আর HTML-তো থাকবেই।
যাই হোক টিউটোরিয়াল শুরু করার আগে আমাদের কাজ করতে যে Apps গুলো প্রয়োজন হবে আজকে সেই এপস্ ডাউনলোড লিংক ও কিছু কথা বল্লাম আপনারা নিচ থেকে ভিডিও টি দেখে নিবেন। আসলে ১ম টিউটোরিয়ালে কথা বলতে বলতে ১০ মিনিট পেরিয়ে গিছে তাই ২য় টিউটোরিয়াল থেকে কাজ শুরু করব।
আর হ্যা আর একটা কথা বলে রাখি আমার টিউটোরিয়াল গুলো ভিডিও টিউটোরিয়াল হবে কারণ এগুলো লিখে বুঝানো আমার পক্ষে সম্ভাব না তা ভিডিও টিউটোরিয়াল করলাম। জানি না আমার টিউটোরিয়াল দিয়ে আপনাদের বুঝাতে পারছি কিনা যদি না পারি তাহলে অন্তপক্ষে গালি দিবেন না। কারণ আনেক আছে তারা টিউটোরিয়াল দেখে গলি দেয়ার জন্য তাই তাদেরকে বলছি আগে Try. করে দেখুন না পাড়লে Help চান তার পরে টিউমেন্টে করুন। 

আজকের  ভিডিও টিউটোরিয়াল




আমার তৈরি ১টি অ্যাপসের ফিসার দেখুনঃ

০১.  সাদিক কম্পিউটার ট্রেনিং সেন্টার.apk (4.8 MB)

চার অ্যাপস ডাউনলোড লিংকঃ

০১. APK Editor Pro.apk (6.0 MB)
০২. ES File Explorer.apk (8.9 MB)
০৩. WebMaster.apk (183.3 kB)
০৪. ZipSigner.apk (1.1 MB)

আজ এই পর্যন্ত কথা হবে পরের টিউটোরিয়ালে সবাই ভালো থাকবেন এবং
BDTechStore এর সাথে থাকবেন।
My Facebook ID
My Facebook Groups
My Facebook Like Page



No comments

Powered by Blogger.